ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

 ৩৭৬ রানে থামল ভারত

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৩

 ৩৭৬ রানে থামল ভারত
ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টের প্রথমদিনে বাংলাদেশ উড়ন্ত শুরু পেলেও অশ্বিন-জাদেজার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। আজ নতুন করে আরো ৩৭ রান যোগ করতেই শেষের চার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এরমধ্যে তাসকিন আহমেদ একাই ৩ উইকেট নিয়েছেন। বাকি একটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। তাতে ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়লেন এই ডানহাতি পেসার।

গতকাল ১৪৪ রানে ৬ উইকেট হারানোর পর ভারতের হাল ধরেন জাদেজা ও অশ্বিন। অশ্বিন খেলেছেন ওয়ানডে মেজাজে, তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন জাদেজা। মারমুখী ব্যাটিংয়ে ১০৮ বলে নিজের ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন অশ্বিন। গতকাল প্রথম দিনে সপ্তম উইকেটে তারা ১৯৫ রান যোগ করে অবিচ্ছিন্ন ছিলেন। টেস্টে সপ্তম উইকেটে বাংলাদেশের বিপক্ষে এটিই ভারতের সবচেয়ে বড় রানের জুটির রেকর্ড। এমনকি চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে সপ্তম উইকেটে এর আগে এত রানের জুটি দেখেনি।

আজ দিনের প্রথম সেশনেই এ দুজনের জুটি ভাঙেন তাসকিন। গতকাল কোনো উইকেট না পেলেও আজ এই টাইগার স্পিডস্টার তুলে নিয়েছেন ৩ উইকেট, গতকাল ৪ উইকেট নেয়া হাসান মাহমুদও নিজের ফাইফার পূরণ করেছেন বুমরাকে ফিরিয়ে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত